• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন |
শিরোনাম :

বাবার ইচ্ছে পূরণ করেছি

Sarrminসিসি নিউজ: মুক্তিযোদ্ধা বাবার ইচ্ছে- মেয়ে পুলিশ বিভাগে চাকুরী করবে। আর এ কথা সবাইকে বলতেন এবং মেয়ের জন্য দোয়া চাইতেন। বাবার ইচ্ছে পূরণ করেছে মেয়েটি কিন্তু পুলিশ মেয়েটিকে স্বচক্ষে দেখে যেতে পারেনি বাবা। বার্ধ্যকজনিত কারনে দু’বছর পূর্বেই না ফেরার দেশে চলে গেছেন তিনি।

গাইবান্ধা জেলা সদরের পশ্চিমপাড়ায় জন্ম গ্রহণ করেন শারমিন আক্তার। পরিবারের ৬ ভাই-বোনের মধ্যে শারমিন ৩য়। ১৯৯৭ সালে এসএসসি ও ১৯৯৯ সালে উচ্চ মাধ্যমিক পাস করে ২০০১ সালে পুলিশের চাকুরীতে যোগদান করেন। কিন্তু মুক্তিযোদ্ধা বাবা ইলিয়াছ আলী পুলিশ মেয়েকে  দেখে যেতে পারেননি। তিনি ১৯৯৮ সালে বার্ধ্যকজনিত কারনে মারা যান।

২০১২ সালে জাতিসংঘ মিশনে হাইতিতে কর্মরত ছিলেন শারমিন। সেখানে ওই বছরে আন্তর্জাতিক নারী দিবসে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে পুরস্কারের পাশাপাশি অর্জণ করেছেন অনেক সনদপত্র। সদালাপী শারমিন আক্তার বর্তমানে নীলফামারীর সৈয়দপুর থানায় কর্মরত ।

আন্তর্জাতিক নারী দিবসের প্রথম প্রহরে সিসি নিউজ’র সাথে আলাপকালে তিনি বলেন, আমার বাবার অনুপ্রেরণায় এ পেশায় আসা। বাবার স্বপন পূরণ হয়েছে কিন্তু  তিনি তা দেখে যেতে পারলেন না। নারী হিসেবে দেশ সেবায় নিয়োজিত থাকা এ পেশা শারমিনের কাছে অত্যন্ত সম্মানজনক ও নিজেকে গর্বিত মনে করেন।

২০০৪ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন শারমিন । স্বামী আব্দুল হালিম একজন পুলিশ কর্মকর্তা। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশে এখন মহিলা পুলিশের সংখ্যা অনেক। আমাদের বিপদে-আপদে নির্বিঘ্নে পুরুষ সহকর্মীরা সহযোগিতার হাত বাড়িয়ে দেন। আমরাও তাদের দায়িত্বশীল কাজে সহযোগিতা দিয়ে থাকি।

কর্মস্থলে অবস্থানরত পুলিশ সদস্যদের আমাদের পরিবারের একজন মনে করি। তাই কর্মস্থলে নারী-পুরুষের মধ্যে বিভেদ দেখি না কিংবা করি না। যেখানে দেশের শীর্ষ স্থানীয় পদগুলোতে নারীদের অবস্থান উল্লেখযোগ্য, সে দেশে নারীরা সম অধিকার অনেকাংশ নিশ্চিত করছে আশাকরি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ